লক্ষ্মীপুর প্রতিনিধি :
লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানায় দায়েরকৃত চুরির মামলায় স্বঘোষিত কথিত সাংবাদিক কবির আহমদ ফারুককে গ্রেপ্তার করেছে পুলিশ।
চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে চুরির ঘটনায় দপ্তর সম্পাদক ইমরান হোসেন আদালতে মামলা করায় পুলিশ তাকে গ্রেপ্তার করে।
বুধবার (১৭ মে) রাত আটটার দিকে বেগমগঞ্জ উপজেলার ভবভদ্রী গ্রামের ব্রিজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় ফারুক জনৈক এক ব্যক্তির লাড়কি দোকানের ভেতরে গাঁজা সেবনরত অবস্থায় ছিলেন বলে স্থানীয় জানা গেছে।
গ্রেপ্তারকৃত আসামি ফারুক ভবভদ্রী গ্রামের মৃত খলিলুর রহমানের পুত্র।

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, বিগত ২০১৮ সালের ২৩ জুলাই তারিখ রাতে চন্দ্রগঞ্জ প্রেস ক্লাবে চুরির ঘটনা ঘটে। এসময় প্রেস ক্লাবের গুরুত্বপূর্ণ নথিপত্র, নগদ ৮০ হাজার টাকা ও কম্পিউটারসহ প্রয়োজনীয় সামগ্রী মিলে মোট দেড় লাখ টাকার মালামাল চুরি এবং ক্ষতিসাধিত হয়। পরদিন সকালে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

তবে চুরির সাথে জড়িত কাউকে তাৎক্ষণিক শনাক্ত করা সম্ভব না হলেও ঘটনার প্রায় সাড়ে ৪ বছর পর চলতি বছরের ১ জানুয়ারিতে চুরি যাওয়া নথিপত্রের আংশিক নিজের ফেসবুকে পোস্ট করে কবির আহমদ ফারুক। এতে চুরির ঘটনার সাথে কবির আহমদ ফারুকের সংশ্লিষ্টতা থাকায় সুনির্দিষ্ট প্রমাণ পাওয়ায় তার বিরুদ্ধে প্রেস ক্লাবের কার্যকরী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক প্রতিষ্ঠানের দপ্তর সম্পাদক ইমরান হোসেন বাদি হয়ে গত ৮ এপ্রিল লক্ষ্মীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট চন্দ্রগঞ্জ (অঞ্চল) আমলী আদালতের বিচারক মোহাম্মদ আনোয়ার হোসেন মামলাটি আমলে নিয়ে আসামি কবির আহমদ ফারুককে গ্রেপ্তারপূর্বক তদন্ত রিপোর্ট দাখিল করতে চন্দ্রগঞ্জ থানাকে আদেশ দেন।
জানা যায়, কবির আহমদ ফারুক বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নে চাঞ্চল্যকর বাসু হত্যা মামলায় এজাহার ও চার্জসীটভূক্ত আসামি। মামলাটি নোয়াখালীর আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়াও কবির আহমদ ফারুকের বিরুদ্ধে বিভিন্ন সময় মাননীয় প্রধানমন্ত্রীর ছবির ব্যাঙ্গচিত্র ফেসবুকে পোস্ট করা, ইয়াবা সেবনের ছবি ফেসবুকে ভাইরাল হওয়া, সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে ব্যবসায়ীদের থেকে চাঁদা দাবীসহ বিভিন্ন অভিযোগ থাকায় তাকে চন্দ্রগঞ্জ প্রেসক্রাব থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) তহিদুল ইসলাম জানান, চুরির ঘটনায় দায়েরকৃত মামলায় আসামি কবির আহমদ ফারুককে গ্রেপ্তার করা হয়েছে। তাকে বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করা হঢেছে বলে জানান তিনি।