লক্ষ্মীপুর প্রতিনিধি:
গ্লোবাল টেলিভিশনের সাংবাদিকসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হামলা-মামলা ও নির্যাতনের প্রতিবাদে লক্ষ্মীপুরে মানববন্ধন করেছে জেলায় কর্মরত ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা। সোমবার (২০ জুন) সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা।

মানববন্ধনে সাংবাদিক নির্যাতন, সাংবাদিকের উপর হামলা ও হয়রানির সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান সাংবাদিকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, সিনিয়র সাংবাদিক আনোয়ারের রহমান বাবুল, কামালুর রহিম সমর, শাকের মোহাম্মদ রাসেল, নাজিম উদ্দীন রানাসহ আরো অনেকে।

বক্তারা বলেন, গ্লোবাল টিভির ভবনে ও সাংবাদিকসহ সারাদেশের বিভিন্ন সময় সংবাদকর্মীদের উপর হামলাসহ সাংবাদিক নির্যাতন হয়রানি ও সাংবাদিকদের উপর সহিংসতার ঘটনা বেড়েই চলেছে। সাংবাদিকরা সমাজের রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। কিন্তু সাংবাদিকদের উপর যখন নির্যাতন, হামলা ও হয়রানি করা হয় তখন সমাজ ও রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ দুর্বল হয়ে পড়ে। সাংবাদিকরা তাদের কলমের মাধ্যমে দেশের বিভিন্ন প্রকার অনিয়ম, দুর্নীতির খবর প্রকাশ করে দেশকে সুষ্ঠুভাবে পরিচালনার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

সাংবাদিকদের দায়িত্ব পালন কালে যারা বাধা প্রদান করে তাদের বিচারের আওতায় আনার দাবি জানিয়ে বক্তারা বলেন, সাংবাদিকদের কলমের মাধ্যমেই দেশের প্রকৃত ঘটনাবলি তুলে আনা সম্ভব। আইন করে কিংবা নির্যাতন করে সাংবাদিকদের কলমের লেখনী বন্ধ করা যাবে না। এজন্য সরকারকেও দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানান সাংবাদিকরা।

এতে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকরা অংশ নেয়।