তাহমীদ ইশাদ রিপন, বড়লেখা থেকে: ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে ঘটে যাওয়া বিপ্লবের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উপলক্ষে মিলাদ মাহফিল ও বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা যুবলীগের উদ্যোগে (২৭ জুলাই) মঙ্গলবার স্বাস্থ্যবিধি মেনে দক্ষিণ বাজার জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ সভাপতি ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, সাধারণ সম্পাদক কামাল হোসেন, জেলা যুবলীগ সদস্য ছালেহ আহমদ জুয়েল, সহ-সভাপতি মহিউদ্দিন আদনান, সাধারণ সম্পাদক কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর রেহান পারভেজ রিপন, অর্থ সম্পাদক কামরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বদরুল ইসলাম মনুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

দোয়া মাহফিল পরবর্তী সময়ে বড়লেখা পৌর শহরের সৌন্দর্য্য বৃদ্ধি ও পরিবেশ ভারসাম্য রক্ষায় সড়কের পাশে বিভিন্ন প্রজাতির ফলজ,বনজ, ঔষধি গাছের চারা রোপন করা হয়।

উল্লেখ্য, সজীব ওয়াজেদ জয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার পুত্র। তিনি মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের এদিনে (২৭ জুলাই) জন্ম গ্রহন করেন। দেশ স্বাধীন হওয়ার পর তার নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান।

দেশের আইসিটি খাত সংশ্লিষ্টদের মতে, শিক্ষাগত যোগ্যতা আর পেশাগত কাজের অভিজ্ঞতা-এই দু’য়ের মিশেলেই দেশের আইসিটি খাতের এমন তড়িৎ উন্নতিতে সফল নেতৃত্ব দিতে পেরেছেন সজীব ওয়াজেদ জয়।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের প্রাথমিক ধাপ হিসেবে ইন্টারনেটকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ শুরু করেন সজীব ওয়াজেদ জয়। ইউনিয়ন পর্যায়ের পাশাপাশি চর বা পার্বত্য অঞ্চলের মতো প্রত্যন্ত এলাকায় ইন্টারনেট পৌঁছে দেওয়া হয়েছে।